Enjoy latest song lyrics International News Tips & tricks Tech news Reviews Bangla news Viral news and lots of

Breaking

Tuesday, May 4, 2021

কেন্দ্রীয় সরকারের নিষ্ক্রিয়তায় প্রাণ যাচ্ছে মানুষের, লকডাউন ছাড়া রাস্তা নেই, দাবি রাহুলের

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারের বিরুদ্ধে কার্যত হাত গুটিয়ে বসে থাকার অভিযোগ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। আজ মঙ্গলবার এক টুইট বার্তায় এই অভিযোগ করেন তিনি। সেই সঙ্গে দাবি করেছেন, করোনার (Corona Virus) অতিমারী রুখতে সম্পূর্ণ লকডাউন ছাড়া পথ নেই। তবে লকডাউনের (Lockdown) নিদান দিলেও গরিব মানুষ যাতে ফের বিপদে না পড়েন তার দাবিও তুলেছেন রাহুল।

[আরও পড়ুন: করোনা কালেও প্রধানমন্ত্রীর নয়া বাসভবন তৈরির কাজ চালু, মিলল পরিবেশ সংক্রান্ত ছাড়পত্রও]

রাহুল টুইটে লিখেছেন, “ভারত সরকার এটা বুঝতেই পারছে না। বুঝতে পারছে না, করোনা সংক্রমণ আটকানোর এক মাত্র রাস্তা হল সম্পূর্ণ লকডাউন।” একই সঙ্গে তিনি ন্যূনতম আয় যোজনা (ন্যায়)-এর সপক্ষে সওয়াল করে বলেন, দরিদ্র শ্রেণির সুরক্ষাও দেখতে হবে। একই সঙ্গে তিনি লিখেছেন, “ভারত সরকারের নিষ্ক্রিয়তা বহু নিরপরাধ মানুষের প্রাণ কেড়ে নিচ্ছে।”

২০১৯-এর লোকসভা ভোটে কংগ্রেসের নির্বাচনী ইস্তেহারে প্রস্তাব দেওয়া হয়, দেশের অর্থনৈতিক ভাবে সব থেকে পিছিয়ে পড়া ২০ শতাংশ পরিবারের জন্য বার্ষিক ন্যূনতম ৭২ হাজার টাকা আয়ের ব্যবস্থা করা হবে। সেই প্রকল্পের নাম দেওয়া হয় ন্যূনতম আয় যোজনা বা ন্যায়। সেই প্রকল্পের কথাই টুইটে ফের একবার তুলে ধরেন কংগ্রস নেতা।

[আরও পড়ুন: প্রয়াত জম্মু-কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল জগমোহন, শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর]

এদিকে মঙ্গলবারই বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ঘোষণা করেন, আগামী ১৫ মে পর্যন্ত সম্পূর্ণ লকডাউন চলবে রাজ্যে। করোনা সংক্রমণ আটকাতেই মন্ত্রিসভায় আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে টুইট করে জানিয়েছেন তিনি।

অন্যদিকে আজ মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের তরফে জানানো হয়েছে গত ২৪ ঘণ্টায় দেশে ৩ লক্ষ ৫৭ হাজার ২২৯ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। প্রাণ হারিয়েছেন ৩,৪৪৯ জন। দেশে এখনও পর্যন্ত করোনার বলি ২ লক্ষ ২২ হাজার ৪০৮ জন। তবে চিন্তায় রাখছে অ্যাকটিভ কেস। বর্তমানে চিকিৎসাধীন ৩৪ লক্ষ ৪৭ হাজার ১৩৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ৩ লক্ষ ২০ হাজার ২৮৯ জন। এখনও পর্যন্ত দেশে ১ কোটি ৬৬ লক্ষ ১৩ হাজার ২৯২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। এদিকে দৈনিক সংক্রমণ অনেকটা কমেছে মহারাষ্ট্র-সহ কয়েকটি রাজ্যে। তবে জুলাই-আগস্টে সেই রাজ্যেগুলিতে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার ইঙ্গিত দিয়েছেন বিশেষজ্ঞরা।

No comments:

Post a Comment