Enjoy latest song lyrics International News Tips & tricks Tech news Reviews Bangla news Viral news and lots of

Breaking

Tuesday, May 4, 2021

মাস্ক না পরায় ড্রাম বাজিয়ে অভিনব গণ শাস্তি! বিপাকে প্রশাসনিক কর্তা

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে হুহু করে বাড়ছে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা। তা সত্ত্বেও হুঁশ ফিরছে না আমআদমির। মাস্ক ছাড়াই রাস্তায় বেরিয়ে পড়ছেন অনেকে। কারও আবার মাস্ক ঝুলছে থুতনিতে। নিয়ম না মানায় শাস্তির মুখেও পড়তে হচ্ছে তাঁদের। একই কারণে গণহারে শাস্তি দিয়ে বিপাকে পড়লেন মধ্যপ্রদেশের এক প্রশাসনিক কর্তা। ভাবছেন তো বিষয়টা ঠিক কী?

সম্প্রতি নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে মধ্যপ্রদেশের (Madhyapradesh) ইন্দোর বাজারের একটি ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, রাস্তায় একত্রিত হয়েছেন ২০ জন। মাস্ক না পরায় তাঁদের মধ্যে কাউকে হাঁটুর উপর ভর করে হাঁটতে বাধ্য করছেন এক প্রশাসনিক কর্তা। কাউকে আবার কান ধরে ওঠবোস করতে হচ্ছে। সঙ্গে বাজানো হচ্ছে ড্রাম। অর্থাৎ রীতিমতো উৎসবের মেজাজে দেওয়া হচ্ছে শাস্তি। আর এই অভিনব শাস্তি দেখতে স্বাভাবিকভাবেই ভিড় জমান বহু মানুষ। ফলে মাস্ক না পরার শাস্তি দিতে গিয়ে কোভিড বিধি ভঙ্গ করে ফেলেন প্রশাসনিক কর্তাই। প্রচুর মানুষের জমায়েতের ওই ভিডিও ভাইরাল হতেই ক্ষোভে ফেটে পড়েন নেটিজেনরা। ওই প্রশাসনিক কর্তার শাস্তির দাবি জানা অনেকে।

[আরও পড়ুন: দেশে মোট আক্রান্তের সংখ্যা ছাড়াল ২ কোটির গণ্ডি, বেড়েই চলেছে অ্যাকটিভ কেস]

বিষয়টি ছড়িয়ে পড়তেই পদক্ষেপ করে ইন্দোর প্রশাসন। এবিষয়ে জেলাশাসক বলেছেন, “এহেন ঘটনা কখনই কাম্য নয়। করোনা রুখতে সকলকে সতর্ক করতে শাস্তি দেওয়া যেতেই পারে। তবে তা কোভিড বিধি লঙ্ঘন করে নয়।” এবিষয়ে অভিযুক্ত প্রশাসনিক কর্তাকে সতর্ক করবেন বলেও জানানো হয়েছে। উল্লেখ্য, দেশজুড়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। প্রতিদিন কমবেশি ৩ লক্ষ মানুষ সংক্রমিত হচ্ছেন। অন্যান্যরাজ্যের মতোই ক্রমশ জটিল হচ্ছে মধ্যপ্রদেশের পরিস্থিতিও। তা সত্ত্বেও সচেতন হচ্ছেন না সাধারণ মানুষ। 

[আরও পড়ুন: করোনা কালেও প্রধানমন্ত্রীর নয়া বাসভবন তৈরির কাজ চালু, মিলল পরিবেশ সংক্রান্ত ছাড়পত্রও]

No comments:

Post a Comment